খুলনায় ঈদের জামাতে করোনা থেকে মুক্তি কামনা

টাইগার নিউজ
ঈদের নামাজ আদায় করছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

খুলনায় ঈদুল ফিতরের প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল আটটায় টাউন জামে মসজিদে। এবারে করোনা ভাইরাস সংক্রমণের কারণে উন্মুক্ত স্থানে বা মাঠে কোনো ঈদের জামাত হয়নি।

সোমবার (২৫ মে) ঈদের প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালেহ। একই স্থানে দ্বিতীয় জামাত সকাল নয়টায় এবং তৃতীয় ও শেষ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে খুতবা পেশ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। পাশাপাশি সম্প্রতি বৈশ্বিক করোনা ভাইরাস থেকে মুক্তি, আক্রান্ত ও নিহতদের জন্য দোয়া করা হয়েছে।

এছাড়া কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে আটটায় একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডের বিভিন্ন মসজিদে সিটি কর্পোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নিজেদের সময় অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। জেলার সব মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।

ঈদের নামাজ আদায়ের সময়ে ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা মেনে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে কাতারে দাঁড়ান মুসল্লিরা। মসজিদের অযুর স্থানে সাবান ও স্যানিটাইজার রাখা হয়। মুসুল্লিদের বাসা থেকে অযু করে এবং মাস্ক পরে মসজিদে আসেন। জামায়াত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলাতে দেখা যায়নি।

সূত্রঃ বাংলা নিউজ ২৪

আপনার মতামত



close